‘সৃজনে অনন্য, তারুণ্যে রঙিন’ আয়োজন নিয়ে ফের আসছে বার্জার পেইন্টস

বাংলাদেশের শিল্পচর্চায় অনুপ্রেরণা হিসেবে এক অনন্য নাম বার্জার পেইন্টস। তরুণ শিল্পীদের আগামী দিনের পথ দেখাতেও অনন্য ভূমিকা রেখেছে তারা। সেই ধারাবাহিকতাতেই ২৩তম বারের মত আয়োজিত হতে যাচ্ছে ‘বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতা’। বার্জার পেইন্টসের এই আয়োজনের মাধ্যমে প্রতি বছর ৬ জন তরুণ শিল্পী পুরস্কৃত হন। অনুপ্রাণিত হন ভবিষ্যতের চিত্রশিল্পী হিসেবে গড়ে ওঠার পথচলায়।

১৯৯৬ সাল থেকে ধারাবাহিকভাবে চলে আসা এই আয়োজনের এবারের শ্লোগান ‘সৃজনে অনন্য, তারুণ্যে রঙিন’। শিল্পীরা তেল রং, এক্রেলিক, জলরঙ, অংকন, রেখাচিত্র, ছাপচিত্র এবং মিশ্র মাধ্যমে তৈরি তাদের চিত্রকর্ম এই প্রতিযোগিতার জন্য জমা দিতে পারবেন আগামী ৩১ আগস্ট পর্যন্ত। প্রাথমিকভাবে নির্বাচিত ৪০টি চিত্রকর্ম এবং পরবর্তীতে সেখান থেকে নির্বাচিত ১০টি চিত্রকর্মের মধ্যে থেকে ৬ জনকে সেরা শিল্পী হিসেবে নির্বাচিত করবেন বিচারকরা। এছাড়াও নির্বাচিত ৪০টি চিত্রকর্ম নিয়ে বার্জার পেইন্টস কর্তৃপক্ষ আয়োজন করবে এক বিশেষ প্রদর্শনীর।

আগামী দিনের শিল্পের অগ্রদূত হওয়ার স্বপ্নে বিভোর নবীন শিল্পীদের দ্রুতই জমা দিতে হবে নিজেদের সেরা শিল্পকর্ম, ২৩তম বার্জার তরুণশিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতায়।

mm
Zannatun Nahar

Zannatun Nahar Nijhum, an aspiring writer and traveler who loves to learn from the nature.