আরও এক নবাবজাদীর অভিষেক!!

২০১৮ সালের সর্বাধিক প্রতীক্ষিত চলচ্চিত্রগুলির মধ্যে আছে একটি সিনেমার নাম, ‘কেদারনাথ’।  অভিষেক কাপুর পরিচালিত এই সিনেমার মধ্য দিয়ে তৃতীয় প্রজন্মে গড়াচ্ছে পতৌদির নবাববাড়ির সাথে বলিউডের টিনসেল টাউনের সম্পর্ক। কারণ এ ছবিতে অভিষেক ঘটবে অমৃতা সিং-সাইফ আলী খানের কন্যা সারা আলী খানের। মহেন্দ্র সিং ধোনি ও ডিটেকটিভ ব্যোমকেশ বকশীর চরিত্রে দর্শক মাতানো সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয়ের ইনিংস শুরু করতে চলেছেন ভারতকে দু’দুটো টেস্ট ক্যাপ্টেন উপহার দেওয়া পতৌদির নবাব পরিবারের এই নবাবজাদী।

‘কেদারনাথ’-এর ফাস্ট লুক ও টিজারের বদৌলতে উত্তরখণ্ডের মন্দিরের শহর তীর্থভূমি বিখ্যাত সেই কেদার-বদ্রীর কেদারনাথেরও ফের দেখা মিলেছে সিনেমার পর্দায়। ‘রক অন’ আর ‘কাই পো চে’-এর মতো হিট সিনেমার পর ‘ফিতুর’-এর ব্যর্থতা কাটিয়ে অভিষেক কাপুর এবারে তৈরি করেছেন আস্ত একটি ডিজাস্টার সিনেমা, যাতে আছে ছোট্ট একটা প্রেমের গল্পও। ২০১৩ সালে ভয়াবহ এক বন্যা ও পাহাড় ধসে কেদারনাথের পথে অন্তত ৫,৭০০ তীর্থযাত্রীর প্রাণহানি ঘটে। সেই ট্র্যাজিক ঘটনাটি অবলম্বনেই নির্মিত হয়েছে ‘কেদারনাথ’।

সিনেমায় সারা আলী খান করছেন কিশোরী এক হিন্দু তীর্থযাত্রীর চরিত্র, সুশান্ত সিং রাজপুত অভিনয় করছেন মুসলিম এক মুটের চরিত্রে, কেদার-বদ্রীর পথে কাঁধে করে তীর্থযাত্রীদেরকে গন্তব্যে পৌঁছে দেয়াই যার পেশা।

সারার পিতা সাইফ আলী খান ছাড়াও মাতা অমৃতা সিং-বিমাতা কারিনা কাপুর খান দুজনেই বলিউড দাপিয়ে বেড়িয়েছেন নায়িকা হিসেবে, নিজেদের সময়ে। আর পিতামহী জীবন্ত কিংবদন্তী শর্মিলা ঠাকুরতো আছেনই। অভিনয়কে পেশা হিসেবে নিয়েছেন তার ছোট ফুপু সোহা আলী খান এবং তার স্বামী কুনাল খেমুও। সবমিলিয়ে বলিউডের সম্ভবত সবচেয়ে তারকাখচিত পরিবারের নতুন প্রজন্মের সাথে পরিচয় হতে চলেছে দর্শকদের।

টিজারটি দেখুন এইখানে-

mm
Saleh Rabbi Jyoti

Part thinker, part doer. Saleh Rabbi Jyoti is a trained Philosopher. Loves to read and one of his major pastimes in life is playing with his baby daughter.