ভালোবাসার গল্পের আসর বেঙ্গল বইয়ে

ভালোবাসার দিনে বেঙ্গল বই ছিল গল্প মুখর। গল্প, গানে, আড্ডায় যোগ দিয়েছিলেন নবীন প্রবী্ণ যুগলেরা। অনুষ্ঠিত এক বিশেষ প্রদর্শনীও। ভালোবাসা দিবস উপলক্ষ্যে বেঙ্গল বই তাদের পাঠক ও অনলাইন অনুসারীদের কাছ থেকে সংগ্রহ করেছিল তাদের পুরানো দিনের ভালবাসার চিঠি। আর সেই চিঠি দিয়েই সাজানো হয় এই প্রদর্শনী। শুধু পুরানো দিনের চিঠিই নয়, প্রদর্শনীতে ছিল ভালোবাসা নিয়ে বিভিন্ন সাহিত্যিকদের বাণী ও চিত্রকর্ম। গত ১৪ তারিখ বিভিন্ন বয়সের দর্শনার্থীরা ভিড় জমান এই উৎসব উপভোগ করতে।

সঙ্গে লুভা নাহিদ চৌধুরী, কল্পনা আনাম ও শিল্পী খায়রুল আনাম শাকিল বলছেন ভালোবাসার গল্প।ভালোবাসা দিবসের এই আয়োজনে সন্ধ্যা ৬টা থেকে বেঙ্গল বই প্রাঙ্গণে ছিল গল্প ও গান। বিশেষ এই দিনে নিজেদের ভালোবাসার গল্প আর গানে তুলে ধরেন শিল্পী খায়রুল আনাম শাকিল ও কল্পনা আনাম। এছাড়া ডা. শাকিল আখতার ও আফসানা করিম এবং স্থাপতি নিশাত আরা খন্দকার ও জাফর ইকবাল দম্পতি নিজেদের ভালোবাসার গল্প শোনান শ্রোতাদের। সব শেষে পুরানো দিনের ভালোবাসার গান পরিবেশন করেন শিল্পী তানজিনা করিম স্বরলিপি ও মফিজুর রহমান।

প্রদর্শিত প্রেমপত্র পড়ছেন দর্শনার্থীরা

গত বছর নভেম্বরে যাত্রা শুরু করা বেঙ্গল বই ইতিমধ্যে সাহিত্যিক ও পাঠক মহলে প্রশংসা অর্জন করেছে। বিভিন্ন বয়সের মানুষের জন্য নেয়া এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। এই নগরে যেন একটু প্রাণের ছোঁয়া ‘বেঙ্গল বই’ ।