শেষ পর্যন্ত নিরাশ হতে হচ্ছে না দেশের সঙ্গীত পিপাসু দর্শক-শ্রোতাদের। বরাদ্দ পাওয়া গেছে ধানমন্ডির আবাহনী মাঠ। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বিগত পাঁচ বছরের ধারাবাহিক আয়োজনের পর এ বছরই প্রথমবারের মতো ধানমন্ডিতে আয়োজিত হবে উচ্চাঙ্গসংগীত উৎসবের ষষ্ঠতম আসরটি।

এর আগে গত ২২ অক্টোবর চলতি বছরের উচ্চাঙ্গ সংগীত উৎসব বাতিলের ঘোষণা দিয়েছিল বেঙ্গল ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেঙ্গল ফাউন্ডেশন জানিয়েছে, সুবিধাজনক স্থান বরাদ্দ না পাওয়ায় উৎসব বাতিলের ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠানটির প্রতি মানুষের ভালোবাসা ও আগ্রহ দেখে এবং উৎসবের ধারাবাহিকতা বজায় রাখতে আরও একবার আয়োজনস্থল হিসেবে আবাহনী ক্লাবের কাছে আবেদন জানালে ক্লাব কর্তৃপক্ষ মাঠটি বরাদ্দ দেয়। সকল প্রস্তুতি সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হলে আগামী ২৬ থেকে ৩০ ডিসেম্বর বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব ২০১৭ আয়োজনের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন প্রতিষ্ঠানটির কতৃপক্ষ।

অনুমতি পাওয়ায় আবাহনী মাঠের সভাপতি, পরিচালক মন্ডলী এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ আর্মি বিগত পাঁচ বছর ধরে আয়োজনস্থলের নিরাপত্তা নিশ্চিত করার কারণে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব এত বড় পর্যায়ে এসেছে। পাশাপাশি সংস্কৃতি মন্ত্রণালয়ও যথাসাধ্য সহযোগিতা করেছে। সব রকম প্রস্তুতি থাকা সত্ত্বেও উপযুক্ত ভেন্যু বরাদ্দ না পাওয়ার কারণেই বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব ২০১৭ আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিগত পাঁচ বছর ধরে একটি আন্তর্জাতিক উৎসব আয়োজনে সংস্কৃতি মন্ত্রণালয়, আইন শৃঙ্খলা বাহিনী সাহায্য করায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বাংলাদেশ সরকারের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছে বেঙ্গল ফাউন্ডেশন।