নেটফ্লিক্স কি তবে কেবল রাধিকারই!

প্রায় বছর তিনেক আগে অনুরাগ বসু নির্মাণ করেছিলেন ‘Stories by Rabindranath Tagore’। বিখ্যাত চোখের বালি উপন্যাসের ততোধিক বিখ্যাত ‘বিনোদিনী’ চরিত্রে অভিনয় করে প্রথম তিন এপিসোডেই বাজিমাত করেছিলেন রাধিকা আপ্তে। এপিক চ্যানেলের জন্য হিন্দিতে নির্মিত সেই সিরিজটি নেটফ্লিক্সে সংযুক্ত হয়েছিল সম্প্রচারের সাথে সাথেই। সেই থেকে শুরু, আর এখনতো ভারতের নেটফ্লিক্স তার খাস তালুক!

নেটফ্লিক্স নিজস্ব কনটেন্ট দিয়ে ভারতের বাজারে ব্যবসা শুরুর ঘোষণা দেওয়ার সাথে সাথেই এসেছে দুটো সিনেমা আর তিনটি সিরিজের নাম। ২০১৮ সালে গাটের পয়সা খরচ করে দর্শক এরই মাঝে চারটির দেখা পেয়েছে। এবং এই চারটি নেটফ্লিক্স প্রোডাকশনের তিনটিতেই অভিনয় করেছেন রাধিকা আপ্তে।

ঘৌলের রাধিকা আপ্তে

লাস্ট স্টোরিজের স্টুডেন্টের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়া শিক্ষিকা, স্যাক্রেড গেইমসের ‘র’ ফিল্ড অফিসার কিংবা সম্প্রতি ঘৌলের মিলিটারি ইন্টারোগেশন অফিসারের চরিত্রে অভিনয়ের বদলে ছাপিয়ে ব্যক্তি রাধিকাকে নিয়েই মেতে উঠেছেন সবাই। আলোচনায়, সমালোচনায় কিংবা প্রশংসার ভিড়ে কথা একটাই, ভারতে তৈরি নেটফ্লিক্সের সব অরিজিনাল সিরিজ কি তবে শুধু রাধিকার?

লাস্ট স্টোরিজের আলোচিত শিক্ষিকা

সাইফ আলী খান, নওয়াজউদ্দিন সিদ্দিকির ‘স্যাক্রেড গেইমস’, চারজন খ্যাতিমান টিপিক্যাল পরিচালকের যৌথ পরিচালনায় তৈরি ‘লাস্ট স্টোরিজ’, সাঞ্জু সিনেমার প্রমোশন হিসেবে ‘লাভ পার স্কয়ার ফুট’-এ রনবীর কাপুরের হাজির হওয়া, চাপা পড়ে গেছে সকল আলোচনাই।

স্যাক্রেড গেইমসে রাধিকা

স্যাক্রেড গেইমসের উচ্ছ্বসিত সাফল্যের পর আরও বেশ কয়েকটি ভাষায় এই সিরিজের ডাবিং হবে বলে ঘোষণা দিয়েছিলেন নির্মাতারা। অনুরাগ কাশ্যপের সেই সিরিজের উত্তেজনা মিলিয়ে না যেতেই ‘ঘৌল’ নিয়ে শুরু হয়েছে বেশ হৈচৈ। এই হরর সিরিজে গল্পের জেরে দর্শক ভয় পেয়েছেন কতটুকু- তার থেকেও বেশি উত্তেজনা রাধিকা আপ্তে ও নেটফ্লিক্সের অসম প্রেম নিয়ে। কেউ কেউ তো বলেই বসেছেন তবে কি তিনি অভিনেত্রী হিসেবে নেটফ্লিক্সেই স্থায়ী হয়ে গেলেন? কারণ নেটফ্লিক্সের ভারতীয় অরিজিনাল কনটেন্টের প্রতিটিতেই যে কেবল তিনি? ২০১৮ সালেই তাকে তিনবার দেখে ফেলেছে নেটফ্লিক্সে মজে থাকা দর্শক। দেখা যাক আসছে দিনগুলোতে রাধিকা আপ্তে আর কতবার হাজির হন, নেটফ্লিক্সে?

mm
Zannatun Nahar

Zannatun Nahar Nijhum, an aspiring writer and traveler who loves to learn from the nature.