তারকাদের বন্ধুত্বের জয়গান!

সুখ-দুঃখ ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি যে কোনো ক্রান্তিকালে যে সবার আগে ছুটে আসে সে-ই তো বন্ধু। বন্ধু শব্দের মাঝে মিশে আছে নির্ভরতা আর বিশ্বাস।  বন্ধুত্ব মানে যেন হৃদয়ের সবটুকু আবেগ নিংড়ানো ভালোবাসা। মন খুলে জমানো কথা বলা।  সত্যিকারের বন্ধুত্বে নেই কোনো স্বার্থ। বন্ধুকেই কেবল মনের সব কথা খুলে বলা যায়। বিপদের দিনে কিংবা সমস্যা হলে পাশে দাঁড়ায়, সাহস যোগায় বন্ধু। সাধারণ থেকে শুরু করে শোবিজ তারকারাও বন্ধুত্বের জয়গানে বিশ্বাসী।

আগস্টের প্রথম রোববার অর্থাৎ আজ বিশ্ব বন্ধু দিবস। তারকাদের তারকা বন্ধুদের নিয়ে বন্ধু দিবসের এই বিশেষ প্রতিবেদন। 

বিদ্যা সিনহা সাহা মিম

বিদ্যা সিনহা মিমের মতে, বন্ধুত্ব এমন একটা সম্পর্ক যেখানে কোনো কিছু চাওয়া পাওয়ার থাকে না। ফ্রেন্ডশীপ জিনিসটাই অন্যরকম, বলে যা কখনও বোঝানো যায় না। মিডিয়ার কাজ করতে গিয়ে অভিনেতা সজলের সঙ্গে আমার বন্ধুত্ব হয়েছে। আমরা এত ব্যস্ত থাকি যে মিডিয়ায় আমাদের বেশি বন্ধুত্ব হয় না। আমার শৈশব কেটেছে কুমিল্লা ও ভোলায়।সেখানে আমার অনেক বন্ধু রয়েছে। কুমিল্লাতে মনীষা আমার ভাল বন্ধু । ওকে খুব মিস করি। বুশরাকে খুব মনে পড়ে।

অপূর্ব
শোবিজে আমার বন্ধু রয়েছে বেশ কজন। এর মধ্যে তারিন আমার খুব কাছের বন্ধু। ২০০৭ সাল থেকে বন্ধুত্ব শুরু আমাদের। এখনো অটুট। সুখে-দুঃখে সবসময়ই একে অপরের খোঁজ নিই আমরা। আমার কাছে বন্ধুত্বের মর্ম অনেক বেশি। তারিনের সঙ্গে অনেক কিছুরই খোলামেলা আলোচনা হয় আমার। শেয়ারও করতে পারি। অনেক কিছুর সমাধানও পাই। এটাই হচ্ছে বন্ধুর প্রতি বন্ধুর কমিটমেন্ট।

হাবিব ওয়াহিদ
শোবিজে আমার অনেকের সঙ্গে ভালো বন্ধুত্ব রয়েছে। কাজ করতে করতে বন্ধুত্ব গড়ে ওঠা। এর মধ্যে বালামের সঙ্গে আমার বন্ধুত্বটা অনেক দীর্ঘ সময়ের। আমরা একসঙ্গে ব্যান্ড গড়েছিলাম। সেই সময় থেকে আজ পর্যন্ত বালামের সঙ্গে আমার যোগাযোগ, বিভিন্ন বিষয় শেয়ারিংটা চলে আসছে। আমরা একে অপরের সঙ্গে আড্ডা দিতে খুব পছন্দ করি। মিউজিক নিয়েও অনেক কিছু শেয়ার করি আমরা।

পূর্ণিমা
চলচ্চিত্র অঙ্গনে অনেকেই আমার বন্ধু। বিভিন্ন সময় তারা আমাকে সহযোগিতা করেছে। নাম বলতে গেলে সবার নামই বলা উচিত। তবে রিয়াজ আমার খুব ভালো বন্ধু। তার সঙ্গে অনেক সিনেমায় কাজ করেছি। রিয়াজ বিভিন্ন সময় কাজের ক্ষেত্রে হেল্প করেছে। অনেক কিছু শেয়ারও করি তার সঙ্গে। এখনও দেখা হলে আমরা মন খুলে আড্ডা দিই।

ঊর্মিলা
আমার কাছে বন্ধুত্ব মানে একটি স্বার্থহীন সুন্দর সম্পর্ক। বন্ধু এমন একজন মানুষ যার সঙ্গে সব কথা শেয়ার করা যায়। যার সঙ্গে কোন পারসোনাল হিসেব নিকেশ থাকে না। তার সঙ্গে সময় কাটলে ভাল লাগে। যেটার মধ্যে কোনো রকম চাওয়া পাওয়ার কোন সম্পর্ক থাকে না।

টয়া
বন্ধুত্বে জায়গাটা নিশ্বাস প্রশ্বাস নেওয়ার জায়গা বলে মনে করেন মুমতাহিনা চৌধুরী টয়া। কাছের বন্ধুরা পরিবার সম্পর্কেও জানে। তারা কাজের খবরও রাখে। আসল বন্ধুরা বিপদেও সময় এগিয়ে আসে। মিডিয়ায় আমার কাছে বন্ধু সাফা কবির, তৌসিফ মাহবুব ও সিয়াম আহমেদ। আমাদের একটা আলাদা জগত আছে। একে অন্যকে খুব মিস করি। সিয়ামের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্কও ভালো। মিডিয়ায় অনেক মানুষের সঙ্গে আমার সম্পর্ক রয়েছে তবে এই তিনজনের জায়গা কেউ নিতে পারেনি, আর পারবেও না।

mm
Sajal Khan

Sajal Khan is a feature writer who likes to cover entertainment and cultural events.