স্বপ্নজালে ধরা দিলেন নতুন এক পরীমনি

পুরো গল্প এখনও পরিস্কার নয়। তবুও ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে নতুন আরেকটি গ্রাম্য উপাখ্যান নিয়ে হাজির হচ্ছেন গিয়াস উদ্দিন সেলিম। সেই সূত্রে মলিন অথচ মায়াময় এক রূপে পর্দায় আসছেন ঝলমলে পরীমনি। নায়িকার হাত ধরে প্রথমবারের মতো রূপালী জগতে আসছেন ইয়াশ রোহান।

সম্পূর্ণ নতুন এই জুটিকে দেখা যাবে এই সিনেমায়

গত ৩০ ডিসেম্বর ইউটিউবে গিয়াস উদ্দিন সেলিমের দ্বিতীয় চলচ্চিত্র স্বপ্নজাল এর ট্রেলার প্রকাশিত হয়। সংক্ষিপ্ত এ ট্রেলার দেখে অনুমান করা যাচ্ছে পরীমনি এবং ইয়াশ রোহানের প্রেম ঘিরেই আবর্তিত সিনেমার গল্প। গ্রাম্য পটভূমিতে গড়ে ওঠা প্রেম পারিবারিক স্বীকৃতি পায় না। আপাত রৈখিক এ গল্পে রয়েছে নানা বাঁক। ডাকাতি, সংঘাত, গুম গ্রাম্য রাজনীতির কুটিল প্যাঁচ খেলা করবে গল্পের পরতে পরতে। এ চরিত্রগুলো ফুটিয়ে তুলবেন ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, শহিদুল আলম সাচ্চুর মতো শক্তিশালী অভিনেতারা। কিন্তু শেষ পর্যন্ত ইয়াশ-পরীর মিলন হবে কিনা তার জবাব ট্রেলারে নেই। সেজন্য অপেক্ষা করতে হবে ফেব্রুয়ারি পর্যন্ত। পূর্ণাঙ্গ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আগামী মাসের শুরুতেই।

নতুন মুখ ইয়াশ রোহান

এর আগে ২০০৯ সালে প্রথম সিনেমা দিয়েই দর্শকের মন জয় করেছিলেন টিভি পর্দার নিয়মিত এই নির্মাতা। শূন্য সিনেমা হল ভর্তি করে দিয়েছিলো সহস্র দর্শক দিয়ে। তাই দ্বিতীয় ছবিতে থাকবে প্রত্যাশা পূরণের চাপ। সেই সামলাতেই বোধহয় পরীমনি হাজির নতুনত্ব নিয়ে। ঝলমলে প্রগলভ পরীমনিকে ট্রেলারে আবিস্কার করা গেল এমন রূপে যাখে দেখে মনে হয় বড় চেনা। মহুয়া সুন্দরী, পুড়ে যায় মন, ধূমকেতু, রক্ত বা ভালোবাসা সীমাহীন এর মতো ‘ফেক’চরিত্রের খোলস ভেঙে বাস্তবিক একটি চরিত্র ফুটিয়ে তোলার মতো পারদর্শিতা দেখিয়েছেন তিনি সামান্যতম সুযোগেই। এবং সেটা যে আসলেই ‘ট্রেলার’ ছিলো তার প্রমাণ পাওয়া যাবে ফুল মুভিতেই।

ট্রেইলারের একটি দৃশ্যে পরীমনি

এ ছাড়াও চলচ্চিত্রটির দৃশ্যায়ন এবং সংলাপ যে যথেষ্ট আশাপ্রদ তার প্রমাণ ২ মিনিট ৪৪ সেকেন্ডের এই ট্রেলার। সত্যিকারের প্রমাণ পেতে অপেক্ষা করতে হবে না বেশিদিন।

‘মনপুরা’-র মতন সিনেম্যাটোগ্রাফির মুনশিয়ানাও থাকবে সিনেমাটিতে

সিনেমাটি প্রযোজনা করেছে বেঙ্গল ক্রিয়েশন্স। এর অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে, শাহানা সুমী, ইরেশ যাকের ও ফারহানা মিঠু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মুনিয়া, শাহেদ আলী ও আহসানুল হক মিনুকে। আগামী ফেব্রুয়ারিতেই মুক্তি পেতে যাচ্ছে স্বপ্নজাল

ট্রেইলারের একটি দৃশ্য

ওহ, এটা অনুমান করা কঠিন হবে না যে আসছে ফেব্রুয়ারি মাঝামাঝি আবেগভারাতুর তরুণপ্রাণদের প্রধানতম ফেসবুক স্ট্যাটাস হতে যাচ্ছে,

মনটাকে মোর বসতে দিও
মুড়ি মুড়কি খেতে দিও
জলের গ্লাস দেওয়ার ছলে
একটু শুধু ছুঁয়ে দিও।

mm
Alal Ahmed

Least successful, over achiever. Alal Ahmed is a film and new media enthusiast who struggles to put his thoughts together.