ফোনে শীতের অ্যাপস আছে কি?

শীত এসে গেছে। হিমেল হাওয়ায় ডানা মেলছে মনের সব রঙ। আয়েশ-আলসেমি; থাক সে কথা আর না বলি। বাঙালি মাত্রই কমবেশি এ বিষয়ে জানেন। গায়ে হিমেল হাওয়ার আমেজ ছুঁলেই কেউ নিশ্চিতে হারিয়ে যান অজানাতে; কেউবা একান্ত সময় কাটান আপন সুখে। সময়টা আপনার পছন্দ মতো উপভোগে হাতের ফোনটাতে শীতের অ্যাপস আছে কি?
না থাকলে, এখনই ডাউনলোড করে নিতে পারেন নিচের অ্যাপসগুলো। এক চুটকিতে শীত উপভোগের আয়োজনটা হয়ে উঠবে আরও বেশি রঙিন।

মুঠোয় থাকা ফোনে খুঁজের নিন প্রিয় সঙ্গী

প্রিয় সঙ্গ

শীতকাল এলে বিয়ের হিড়িক পড়ে যায়। তাই দেখে মন খারাপ? একা একা লাগছে, কিন্তু বিয়েও করতে পারছেন না? মন খারাপ করার কিছু নেই। বিয়ে করতে পারছেন না তো কি হয়েছে। মোবাইলে ডাউনলোড করে নিন টিনডার। হাতের মুঠোয় নিমিষেই খুঁজে নিন সঙ্গী। হিমেল শীতে ডুব দিন উষ্ণ ডেটিংয়ে।

রেসিপি খুঁজে পাওয়া সময়ের ব্যাপার মাত্র

রসনা বিলাস

ডেটিংয়ে কিংবা পরিবার সঙ্গে একান্ত সময়ে, পেটে ইঁদুর দৌড় শুরু হলে সব কিছুই মাটি হয়ে যায়। কিন্তু যা খেতে চাই চান, তার জন্য মনের মতো হোটেল-রেষ্টুরেন্টে পাচ্ছেন না। তবে কি আর করা নিজের হাতে তৈরি করে ফেলুন আপনার পছন্দের খাবার। ভাবছেন কিভাবে তৈরি করবে? আছে, এরও সমাধান আছে হাতের কাছে যখন-তখন। ডাউনলোড করে নিনবিগওভেন অ্যাপস। এই অ্যাপসে রয়েছে সাড়ে তিন লাখ খাবারের রেসিপি। শুধু এ শীতে নয়, রসনা বিলাসে আর রেসিপি না খুঁজলেও চলবে।

শীতে উষ্ণতার আমেজ পেতে ফায়ার প্লেস অ্যাপ

একটুখানি উষ্ণ আমেজ

ঘোরাঘুরি না করে আয়েশ-আলসেমিতে সময়টা কোনো ফায়ার প্লেসের পাশে বসে থেকে কাটাতে মন চাইছে। কিন্তু আমাদের দেশে তো অমন শীত পড়ে না যে ফায়ার প্লেস থাকবে। তাতে কি? হাতে থাকা ফোনে এক ক্লিকেই নামিয়ে নিন ফায়ার প্লেস অ্যাপটি। আপনার রুচি ও পছন্দ মাফিক উপভোগ করুন কাঠ পোড়ার শব্দ ও আগুনের শিখা।

বোকা বাক্সে টিভি সিরিজ দেখায় আসক্তদের উপযোগী অ্যাপ

বোকা বাক্স

নাহ, শুধু ফায়ার প্লেসের আমেজে পুরো মন ভরছে না। মন ভরে সময়টাতো কাটানো চাই , এইতো বলবেন। আপনার প্রিয় বোকা বাক্সে প্রতি মুহূর্তে কি ঘটছে দেখে নিন নিত্য সঙ্গী স্মার্ট ফোনটিতে। গুগলের প্লে স্টোর থেকে নামিয়ে নিন সিরিজ অ্যাডিক্ট-টিভি গাইড অ্যাপ। গায়ে চাদর মুড়ে গুটিসুটি মেরে দেখতে থাকুন আপনার প্রিয় সিরিজগুলো।

শীতে ভ্রমণ করতে চান, সঙ্গে রাখুন ট্রাভেল অ্যাপ

অবকাশ

যাপিত জীবনের ঘনঘটায় এখনও চক্ষু মেলিয়া দেখি হয় নাই এমনটি আপনার জীবনে ঘটে থাকলে এই শীতে বেরিয়ে পড়ুন। ভাবছেন কোথায় যাবেন, কেমন করে যাবেন, কি কি করবেন তা তো জানি না। বাংলাদেশে আনাচা কানাচ ঘোরাঘুরির সব রকম তথ্য নিয়ে তৈরি ট্যুর বাংলাদেশ অ্যাপসটি আপনার ফোনে রাখতে পারেন। দেখবেন ঘোরাঘুরি এখন কত সহজ। এছাড়া,পর্যটন কর্পোরেশনের বিউটিফুল বাংলাদেশ অ্যাপটিও হতে পারে আপনার ঘোরাঘুরি একটি অন্তরঙ্গ গাইড।

ঘোরাঘুরির আগে জেনে আবহাওয়াটা কেমন হবে

আকাশটা কেমন থাকবে

আবহাওয়াটা কেমন হবে জানা থাকলে ঘোরাঘুরিটা হয়ে উঠে আরও স্বাচ্ছন্দ্যময়, আরও বেশি মনোহর্ষক। আবার বৈরি আবহাওয়া আপনার ঘোরাঘুরির পুরো আনন্দটাই নষ্ট করে দিতে পারে। তো কি করা যায়? সার্বক্ষণিক আবহাওয়ার পূর্বাভাস জানতে ডাউনলোড করে নিন ডার্ক স্কাই অ্যাপটি। আগে থেকেই জেনে নিন আবহাওয়া কেমন হবে, আর সে অনুযায়ী বেরিয়ে পড়ুন ঘুরতে। ওহ হ্যাঁ, শুধু ঘোরাঘুরি নয়, নিত্য দিনের জীবন যাপনেও এ অ্যাপটির ব্যবহার বেশ কাজে লাগবে।

ক্ষুধার রাজ্যে হারিকেন অ্যাপ দিবে খাবারের সন্ধান

ক্ষুদার রাজ্যে

বাইরে ক্ষেতে ভালোবাসের এমন মানুষ গুণে শেষ করা যাবে না। আর শীত এলেই তো কোনো কথাই নেই। কোথাও না কোথাও তো খেতে যাওয়া চাই, নইলে কি আর শীতের আমেজটা জমবে? কিন্তু কোথায় ক্ষেতে যাওয়া যায়? সিদ্ধান্তের এমন দোলাচালে ভোগেন অনেকেই। হারিকেন দিয়ে খুঁজেও যারা মনের মতো কোনো রেষ্টুরেন্ট পায় না, তাদের জন্য আছেহারিকেন অ্যাপ। হাারিকেন অ্যাপই আপনার সামনে হাজির করবে পছন্দের সব খাবারের সচিত্র ঠিকানা।

mm
Mohammed Faisal Haidere

Mohammed Faisal Haidere is an avid reader and likes to follow issues of public interest both national and beyond border.