কোথায় থেকে কি কিনবেন এই শীতে?

বছর শেষে শীতের হাওয়া তার নিয়মেই বইতে শুরু করেছে। সেই হাওয়া কেবল উপভোগ্য হয়ে উঠে তখনই যখন সেখানে থাকে উপযুক্ত প্রস্তুতি। নইলে শীতের শক্ত আক্রমণে কাবু হয়ে যাবেন আপনি। শীতের প্রস্তুতি প্রথমত নিতে হয় পোশাকেই আর তবেই না রক্ষা পায় ত্বক। শীতের শুরুতেই চলুন পোশাকের খোঁজ করি। কোথায় পাবেন? এই তো এখানে-

যদি চাই এক ছাদের নিচেই ভালো কিছু-

সময় করে কেনাকাটার পালা সেরে ফেলতে চান সবাই। কিন্তু সেই সময় যদি ঘুরতে ঘুরতে চলে যায় তবে কিনবেন কখন? এর থেকে ভালো উপায়, এক খানেই সব কিছুর খোঁজ বের করা। এমন জায়গা ঢাকা শহরে উল্লেখযোগ্য রয়েছে দুটি। যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধারা সিটি। ব্র্যান্ড কিংবা ভালো কোয়ালিটির পোশাক, ছেলে-মেয়ে-শিশু অথবা একটু সীমানার ওপারের জিনিস সব কিছুরই ভালো সংগ্রহ রয়েছে এই দুটি শপিং মলে। তবে সাবধান! হিসেবের টাকা হিসেবী হয়ে নিজের পছন্দ চুড়ান্ত করবেন।

স্বল্পমূল্য হলে ভালো হয়?

স্বল্পমূল্যে দারুণ কিছু পাওয়ার সুযোগও রয়েছে ঢাকা শহরেই। নিত্য নতুন কালেকশন কিংবা ডিজাইন দুটোরই দেখা মিলবে যদি একটু সময় হাতে নিয়ে চলে যান বঙ্গবাজার অথবা ধানমণ্ডি হকার্স মার্কেটে। কিছুটা কম দামে বিভিন্ন রকম পোশাক পাবেন এখান থেকে। তবে খুঁজতে হবে চোখ কান খোলা রেখে, এই দুই মার্কেটেই কিছুটা খুঁত যুক্ত পোশাক পাওয়ার ইতিহাস আছে, তাই সাবধান এখানেও।

দেশী ব্র্যান্ড?

দেশী ব্রান্ডের পোশাক কিনতে চাইলে আপনার জন্য তৈরী বেশ কয়েকটি প্রতিষ্ঠান। বান্দরবানের স্থানীয় বুননে তৈরী উলের শাল কিনতে চাইলে খোঁজ করুন আড়ং-এ। পেয়ে যাবেন বিভিন্ন রঙ এবং নকশার শাল। এর বাইরে দেশী ব্র্যান্ড দেশাল-এর সংগ্রহে রয়েছে পঞ্চ। তাই যদি কিনতে চান দেশী স্বাদের পোশাক তবে খোঁজ নিয়ে ফেলুন এখনই।

কি কিনবেন?

এই বছরের শীত মাথায় রেখে এরই মাঝে সব ব্রান্ড কিংবা নন-ব্র্যান্ডের দোকান গুলোয় মিলবে নতুন কালেকশন।

চলুন কিছু ব্র্যান্ডের নতুন সংগ্রহ গুলো দেখে নিই-

১- ইয়েলো তাদের নতুন কালেকশনে রেখেছে ডেনিম জ্যাকেট। ক্যামোফ্লেজ জ্যাকেটও পাবেন তাদের আউটলেট গুলোয়।

ব্লেজার

২- এক্সট্যাসির ওয়েব সাইট বলছে অনেক গুলো পোশাকই এখন আর সংগ্রহে আর নেই। দ্রুত ছুটুন। তাদের নতুন সংগ্রহে রয়েছে হুডি, জ্যাকেট, ভি-নেক সোয়েটার, ব্লেজার। মেয়েদের রয়েছে মাফলার, হাই-নেক সোয়েটার, কিমানু এবং পঞ্চ।

কিমানু

৩- ছেলেদের ফুল স্লিভ হুডি-শার্ট গুলোর দারুণ সংগ্রহ রয়েছে লা রিভ– এ। এমনি হুডি- পাঞ্জাবীর দেখা মিলবে তাদের সংগ্রহে। হাত বদল হওয়ার আগেই কিনে ফেলুন।

হুডি পাঞ্জাবী

৪- হাতের কাজের পঞ্চ, কলার সহ কিংবা কলার ছাড়া- দুই রকমেরই পাবেন দেশালের শো-রুমে। দেশী ব্রান্ড, দেশী কাজের শীতের পোশাকের আমেজ পাবেন দেশালে।

দেশালের পঞ্চ

ফিচার ছবিঃ আইস টুডে আর্কাইভ

mm
Zannatun Nahar

Zannatun Nahar Nijhum, an aspiring writer and traveler who loves to learn from the nature.