নারী বাইকার, নারী রাইডার

ঢাকার রাস্তায় রাইড শেয়ারিং সেবা বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু সামাজিক ও পারিপার্শ্বিক দৃষ্টিভঙ্গি, নিরপাত্তা এবং ব্যক্তিগত অস্বস্তির কথা ভেবে অনেক সময় নারীরা এ সেবা নেওয়ার ক্ষেত্রে নানা দ্বিধায় ভোগেন। আর ঢাকা শহরের পরিবহন সুবিধার কথা নাইবা বললাম; প্রতিদিনই তা হাড়ে হাড়ে টের পান এই শহরের বাসিন্দারা।

নারীদের সুবিধা ও স্বাচ্ছেন্দ্যের কথা মাথায় রেখে নারীদের জন্য স্বতন্ত্র একটি রাইড শেয়ারিং সেবা নিয়ে এসেছে শেয়ার এ মটরসাইকেল (এসএএম বা স্যাম) নামের একটি কোম্পানি। নারীরাই বাইকার, নারীরাই রাইডার। এ রাইড শেয়ারিং সেবার নাম পিংক স্যাম।  এক্ষেত্রে সেবা দাতা ও গ্রহীতা উভয়কে ‘স্যাম বাইকার’ অ্যাপটিতে রেজিস্ট্রেশন করতে হবে। অ্যাপটির মাধ্যেম কোনো নারী রাইডের জন্য অনুরোধ করলে অপর কোনো নারী বাইকার তা গ্রহণ করে তাকে গন্তব্যে পৌছে দিবে ।

স্যাম -এর লোগো

স্যাম কর্তৃপক্ষ দাবি করছে, নারী বাইকাররা এ সেবায় যুক্ত হয়ে মাসে বিশ হাজার টাকা আয় করতে পারবেন। পাশাপাশি থাকছে বোনাস ও প্রণোদনা সুবিধা।

অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপটির ডাউনলোড লিংক: https://goo.gl/smzuDC

আইওএসের জন্য অ্যাপটির ডাউনলোড লিংক: https://goo.gl/Fwexxy

পিংক স্যাম’র এই বাইক রাইডিং সেবায় প্রথম তিন কিলোমিটারের ভাড়া পড়বে ৬০ টাকা, এরপর থেকে প্রতি কিলোমিটারের ভাড়া হবে ৬ টাকা। ওয়েটিং চার্জ মিনিট প্রতি ৩ টাকা। নগদ ও ই-ওয়ালেট উভয় মাধ্যমে ভাড়া পরিশোধ করা যাবে।

বিস্তারিত জানতে এ ঠিকানায় ভিজিট করুন: https://shareamotorcycle.com/

mm
Mohammed Faisal Haidere

Mohammed Faisal Haidere is an avid reader and likes to follow issues of public interest both national and beyond border.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).