আসছেন আমির, সঙ্গে সিক্রেট সুপারস্টার!

দঙ্গল কন্যাদের নিয়ে সাড়া জাগিয়েছিলেন গত বছরের শেষে। সেই রেশে পুরানো বছর ছাপিয়ে নতুন বছরেও বেশ কেঁপেছিল বলিউড। আবারও বলিউড কাঁপাতে আমির বড় পর্দায় হাজির হবেন দিপাবলীর রমরমা মৌসুমে।। সঙ্গে করে নিয়ে আসছেন সিক্রেট সুপারস্টার

সিনেমার গল্প ইউটিউবের তারকাকে নিয়ে। সিনেমার মূল চরিত্র ইনিসয়া’র ভূমিকায় অভিনয় করেছেন দঙ্গল কন্যাদেরই একজন জায়রা ওয়াসিম। মুসলিম পরিবারের কিশোরী মেয়ে; স্বপ্ন তার গান গাওয়ার, তার সুরেলা কণ্ঠের আওয়াজ পৌঁছাবে অগণিত মানুষের কাছে। গানে গানে হয়ে উঠবে সংগীত তারকা। দেশে-বিদেশে নিজ প্রতিভা জানিয়ে দেওয়ার দিন গুনে যখন, তখনই স্বপ্নে বাঁধা পড়ে। প্রতিকূলতা তৈরি হয় নিজের ঘরেই।

গান নিয়ে ইনাসিয়ার স্বপ্নের কথা জেনে যায় তার বাবা। মেয়েকে গানের পথ থেকে ফেরাতে রক্ষণশীল বাবা যখন ছুরি দিয়ে গিটারের তারগুলো কাটতে থাকবে তখন আপনার বুকও স্বপ্ন ভঙ্গের সেই হৃদয় বিদারক দৃশ্যে মোচড় দিয়ে উঠবে। তথাপি হাল ছাড়ে না ইনিসয়া। সন্তানের জীবনের চিরায়ত মহীরূহ মায়ের অনুপ্রেরণায় আবারো স্বপ্নের পথ ধরে অদম্য কন্যা ইনিসয়া। হাজির হয় এই সময়ের ভীষণ সক্রিয় ইউটিউবের দুনিয়ায়; বোরখায় আড়ালে নিজেকে ঢেকে গীটার হাতে। কুস্তি খেলতে যেয়ে যেমন বিপত্তির শিকার হয়েছিল দঙ্গল কন্যারা, এ যেন তারই অন্য আরেক রূপ। এই প্রতিকূল পথেই দেখা হয় মিউজিক ডিরেক্টর শক্তি কুমারের ভূমিকা রূপদানকারী আমির খানের সঙ্গে। তারপর কি হয়? সিনেমা হলের জন্য অপেক্ষা করছে বাকি গল্প। ১৯ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে আমির খান ও কিরণ রাওয়ের প্রযোজনায় অদ্বৈত চন্দন পরিচালিত সিক্রেট সুপারস্টার

আমির খান মানেই ভিন্ন আমেজ, নিত্য দেখা কোনো গল্পের আড়ালে অন্য আরেক গল্প; যে গল্পগুলো সচরাচর বলিউডের সিনেমায় দেখা মেলে না। দশ বছর আগে তারে জামিন পার পরিচালনা করেছিলেন আমির খান নিজেই। সে সময় শিশু শিল্পী দার্শিল সাফারির করা ইশান চরিত্রটি সকলের প্রশংসা কুড়োয়। সিনেমার গল্পে নতুন করে ভাবতে বসে অভিবাবক মহল। এরপর রীতিমত ঝড় তুলেছিল থ্রী ইডিয়টস । চ্যালেঞ্জিং চরিত্র অথবা চ্যালেঞ্জিং গল্প যে কোন কিছুতেই আমির খান দেখিয়েছেন সহজাত দক্ষতা; নিজ গুণে অর্জন করে নিয়েছন ‘মিস্টার পারফেক্ট’-এর তকমা। ধুম থ্রী তে বাইকের কেরামতি দেখিয়ে পিকে সিনেমায় হয়েছিলেন মহাকাশের এলিয়েন। দঙ্গলের মধ্যবয়সী কুস্তিগীর থেকে এবার আসছেন ঝাকানাকা মিউজিক ডিরেক্টর চরিত্রে। মিকা সিং এর গলায় ঠোঁট মিলিয়েছেন আমির খান। ও হ্যাঁ, শুধু কণ্ঠ নয়; আমিরের নতুন লুকের দিকে খেয়াল করতেও ভুলবেন না।

‘মেরি পেয়ারি আম্মি’- ঘরে ঘরে সংসার জয়ী, ছেলেমেয়ের অনুপ্রেরণার শক্তি মায়ের গল্প নিয়ে থাকছে গান। মা চরিত্রে অভিনয় করেছেন বজরঙ্গি ভাইজান সিনেমায় মায়ের ভূমিকায় অভিনয়কারী মেহের।

কৈশোরের বন্ধুত্ব নিয়ে গান, ‘I’ll Miss You..’। গল্পের অনেকগুলো ডালপালা রয়েছে বোঝা যায়! এখন লড়াই হবে বক্স অফিসে। জমবে মজা দীপাবলিতে।

mm
Zannatun Nahar

Zannatun Nahar Nijhum, an aspiring writer and traveler who loves to learn from the nature.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).