নভেম্বরেই ফোক ফেস্টের ৩য় আসর

বাংলাদেশকে এবং এদেশের সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরতে ২০১৫ সাল থেকে কাজ করে চলছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। বাঙালির স্বতন্ত্র লোক ঐতিহ্যের পাশাপাশি বিশ্বের বিভিন্ন জনগোষ্ঠির লোকসংগীত চর্চাকে ব্যস্ত নগরী ঢাকার সংগীতপিপাসুদের কাছে পৌঁছে দিচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। শুরুর মাত্র দু’বছরের মাথায় এটি দাড়িয়েছে শহরের সবচেয়ে বড় লোকসংগীতের ‘ইভেন্টে’।

গেলো দু’বারের আয়োজনে সাড়া পড়েছিল শ্রোতা-দর্শকদের মাঝে। বাংলাদেশকে এবং বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার এই অসাধারণ উৎসবে অংশ নিয়েছিল রাজধানী ঢাকাসহ দেশের সর্বস্তরের মানুষ। আর সেই ধারাবাহিকতাকে বুকে ধারণ করে এবার তৃতীয়বারের মতো বসছে দেশি-বিদেশি নানা শিল্পীদের অংশগ্রহণে লোকশিল্পীদের সব থেকে বড় মিলনমেলা ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৭’।

পহেলা নভেম্বরে শুরু হচ্ছে রেজিস্ট্রেশন

অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান সান ইভেন্টসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভেন্যু ও তারিখ ইতিমধ্যে চূড়ান্ত হয়েছে। তবে এখনও শিল্পী নির্বাচন চূড়ান্ত হয়নি। বিশ্বের নানা প্রান্তের লোকশিল্পীদের নির্বাচন প্রক্রিয়ার কাজ এখনও চলছে। যদিও ১ নভেম্বর থেকে অনলাইন রেজিস্ট্রেশন শুরুর ঘোষণা দিয়েছেন আয়োজকরা।

গেলো দু’বারের মতো এবারও দর্শকদের বিনামূল্যে dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। রাজধানীর বনানী নিকটস্থ আর্মি স্টেডিয়ামে আগামী ৯ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে তিনদিন ব্যাপী এ উৎসবের। চলবে ১১ নভেম্বর পর্যন্ত। আর প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা উপভোগ করতে পারবেন লোক সংগীতের এই মহা মিলনমেলা।

mm
Sajal Khan

Sajal Khan is a feature writer who likes to cover entertainment and cultural events.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).