হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব

ভেন্যু জটিলতায় বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব ২০১৭ আয়োজনের পরিকল্পনা বাদ দেওয়া হয়েছে।

রবিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু এ ঘোষণা দেন।

আগামী ২৩ নভেম্বর থেকে পাঁচ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, বিগত বছরগুলোর ন্যায় এবারো আর্মি স্টেডিয়ামে উৎসবটি আয়োজনের জন্য আবেদন করা হয়। পোপের বাংলাদেশ আগমনকে উপলক্ষ্য করে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ভেন্যুটি বরাদ্দ দিতে না পারার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে সেনা ক্রীড়া কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী

পাশাপাশি অন্য কোনো সুবিধাজনক বিকল্প ভেন্যুর ব্যবস্থা করাও সম্ভব হয়নি বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

আবুল খায়ের বলেন, বড় পরিসরের এই উৎসব আয়োজনের জন্য নিরাপত্তা, যাতায়াত সুবিধা এবং মানুষ জমায়েতের জন্য উপযুক্ত জায়গার বিষয়টি সময়মতো মীমাংসা না হওয়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ২০১৭ সালের বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব আয়োজনের পরিকল্পনা বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, এরই মধ্যে দু’শতাধিক দেশি-বিদেশি শিল্পী ও কলাকুশলীকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। চুড়ান্ত পর্যায়ে এমন খবর পেয়ে আশাহত হয়েছেন বহু শিল্পী। বিদেশি শিল্পীরা বাংলাদেশের শ্রোতা-দর্শকের সামনে উপস্থিত হতে না পারায় গভীর দুঃখ প্রকাশ করার পাশাপাশি আয়োজকদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সংবাদ সম্মেলনে শেষে সরোদ পরিবেশন করছে শিল্পী ইলহাম ফুলঝুরি

সবার সহযোগিতায় এ উৎসব ভবিষ্যতে আবারো সফলভাবে আয়োজন করা হবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী এবং কালি ও কলমের সম্পাদক আবুল হাসনাত।

mm
Mohammed Faisal Haidere

Mohammed Faisal Haidere is an avid reader and likes to follow issues of public interest both national and beyond border.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).