জেমসের জন্মদিনে ভক্তদের অভিনব ভালোবাসা

রাস্তার মোড়ে মোড়ে ঢাউস আকৃতির প্রতিকৃতি। বিভিন্ন ভঙ্গিতে আছেন নগর বাউল জেমস। না, প্রতিকৃতিগুলো কোনো সংগীত আসর বা উৎসবকে ঘিরে সাজানো হয়নি। জেমসের জন্মদিনে তার ভক্তরা এমন আয়োজনটি করেছে। এতে পথচারীদেরও বেশ আমোদিত বলে মনে হলো। যাত্রা পথে বিরতি দিয়ে অনেককে দেখা গেছে প্রতিকৃতিটির সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে।

এ ধরনের ২৩টি প্রতিকৃতি ঢাকার বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে। শুধু ঢাকায় নয়, ঢাকাসহ সারাদেশে মোট ৫৩টি প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। এ সব প্রতিকৃতির মধ্যে ৬টি কিশোরগঞ্জে, ৪টি করে চট্টগ্রাম,দিনাজপুর, ময়মনসিংহ ও রাজশাহীতে, এবং২টি করে সিলেট, রংপুর, ভৈরব ও  নওগাঁয় স্থাপন করা হয়েছে ।

জেমন্সের জন্মদিনে এক হাজার কেজি ওজনের কেক

কেন ৫৩টি? আসলে আজ ২ অক্টোবর উপমহাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড শিল্পী জেমসের ৫৩তম জন্মদিন। প্রিয় শিল্পীর প্রতি এমন ভালোবাসারঅভিনব বহিঃপ্রকাশ সচরাচর আমাদের দেশে দেখা যায় না। আর ঠিক এমন একটি চমকপ্রদ আয়োজনের মধ্য দিয়ে ভালোবাসার অভিনব বহিঃপ্রকাশ দেখালো জেমস ফ্যান ক্লাবের সদস্যরা।

বিলবোর্ড টানিয়ে প্রিয় শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন ভক্ত প্রিন্স মোহাম্মদ

যদিও ক্লাবটি যাত্রা শুরু গত বছর, ক্লাবের বর্তমান সভাপতি প্রিন্স মোহাম্মদ ২০১৫ সালে নিজ উদ্যোগে জেমসের জন্মদিনে ঢাকায় ১২টি বিলবোর্ড টানিয়েছিলেন। সেসময় বিষয়টি বেজায় আলোড়ন তুলেছিল জেমস ভক্ত, অনুরাগী ও শ্রোতাদের মধ্যে। সেবারই প্রথম নয়, এর আগেও তিনি প্রিয় শিল্পীর প্রতি তার ভালোবাসা ব্যক্ত করেছেন কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায় নিজ উদ্যোগে একটি সড়কের নাম ‘জেমস রোড’ রাখার মধ্য দিয়ে। গেল বছর জেমসের জন্মদিনে তো তিনি তৈরি করান দেড় হাজার কেজি ওজনের একটি কেক।

জেমসের জন্মদিন উপলক্ষে ক্লাবটির ৫০০ সদস্য ঢাকায় আসছেন আজ। ভক্তদের এমন ভালোবাসা উপেক্ষা করা কার পক্ষে সম্ভব? জেমসও তাই নিরাশ করছেন না তাঁর ভক্ত ও অনুরাগীদের। আজ বিকেল ৪টায় বারিধারায় অবস্থিত স্টুডিওতে ভক্তদের সঙ্গে কেক কেটে উদযাপন করবেন নিজের জন্মদিন।

শুধু ঢাউস আকৃতির প্রতিকৃতি স্থাপনে ক্লাবটি সীমাবদ্ধ রাখেনি তাদের প্রিয় শিল্পীর জন্মদিনের উদযাপন, এতে তার যোগ করতে যাচ্ছে ভিন্ন মাত্রা। ক্লাবটি জানিয়েছে, জেমসের জন্মদিনে পরিবেশ রক্ষায় সবাইকে অনুপ্রাণিত করতে সারাদেশে এক কোটি গাছের চারা রোপন করা হবে। আগামী জন্মদিনে এ উদ্যোগের একটি চমৎকার চিত্র ফুটিয়ে তুলবে পারবে, এমন আশাবাদও ব্যক্ত করেছে ক্লাবটির কর্তৃপক্ষ।

mm
Mohammed Faisal Haidere

Mohammed Faisal Haidere is an avid reader and likes to follow issues of public interest both national and beyond border.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).