গানগুলোও ‘ভয়ংকর’ সুন্দর

এই শহরের কাকটা জেনে গেছে, আমার মনটা তোমার মনে পড়ে আছে

ভয়ংকর সুন্দর সিনেমার গানের কথা। যাতে বলা হয়েছে ব্যস্ত শহরের ব্যস্ত মানুষদের কথা। রোজ জ্যাম নইলে বৃষ্টির বিড়ম্বনার মাঝেও যে শহরের মানুষের মনে জায়গা করে নিয়েছে ভয়ংকরতম সুন্দরের জন্য প্রতীক্ষা। এতটুকু স্বস্তির খোঁজ পাওয়াও ভীষণ মুশকিল যেখানে। সিনেমার প্রচারণায় দারুন ব্যস্ত পরিচালক অনিমেষ আইচ, স্পটলাইটের নিচে আছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ও। ছবির প্রচারণায় তার এই শহরে বিচরণ বেশ আলোচনার উপলক্ষ্য, মাঝে এমনকি সাধারণ ডায়েরিও হয়ে গেছে থানায়। সময়ের হিসেব মেলাতে গাড়িতে বসেই তাই ফেসবুকে লাইভ আসার ঝক্কি সারছেন।

প্রায় দু’বছর আগে ঘোষণা হয়েছিল, আসছে ভয়ংকর সুন্দর। অবশেষে সুবোধের মতোই সত্যিকারের দেখা হচ্ছে সেই সুন্দরের সাথে। প্রিমিয়ার বৃহস্পতিবার। শুক্রবার রিলিজ। নাকাল ঢাকার শহরবাসী অথবা দেশের সর্বত্র সিনেমাপ্রেমীদের জন্য একটু সুবাতাসের উপলক্ষ্য তো বটেই। পরিচালক অনিমেষ আইচ নিজের আগের সিনেমা জিরো ডিগ্রী নিয়ে সাড়া জাগিয়েছিলেন বলেই এবার উন্মাদনা একটু বেশিই। মাত্র সপ্তাহ খানেক আগে রিলিজ পেয়েছে গানগুলো। অবশ্য সাড়া ফেলেছে এরই মাঝে।

গানগুলো যেন মানুষের মনে থেকে যেতেই লেখা। শোনা হয়েছে সবগুলো? আর একবার শুনতেই ঠেকাচ্ছে কে? চলুন না শুনি….।

ফিরবো না এর ঘরে

ফিরবো না আর ঘরে

মন কাঁদিলে তোদের কুশল জানবো কেমন করে?

মমতাজের আবেগী কণ্ঠে গাওয়া এ গান ছুঁয়ে যাবে আপনাকেও। অনেক কথা যেন লুকিয়ে আছে প্রতিটি লাইনে। প্রায় ৩ মাস আগেই রিলিজ হয়েছিল এই গান। লিখেছেন আসিফ ইকবাল, প্রিন্স মাহমুদের সুর। তার দক্ষ হাতের পরশ বুঝতে সময় লাগবে না, যদি মনযোগী শ্রোতা হন।

এই শহরের কাকটাও জেনে গেছে

চিরকুটের গান মানেই দারুণ কিছু। ব্যতিক্রম হয়নি এবারো। এই শহরের গান, আর একটুখানি আবেগ। সব মিলিয়ে সত্যিই অসাধারণ। ভয়ংকর সুন্দরের রিলিজ পাওয়া দ্বিতীয় গান। সবার কাছে ছড়িয়েছে এরই মাঝে। শহরের নতুন ছবির নতুন গান শুনতে দেরি করবেন না। সিনেমা তো দেখছেনই হলে।

ভয়ংকর সুন্দর থিম সং

এ মায়া ভীষণ ভয়ংকর

এ মায়া ভয়ংকর সুন্দর

আসিফ ইকবালের লেখা আরও একটি অসম্ভব সুন্দর গান। তারই কটা লাইন পড়েছেন উপরে। গেয়েছেন শোয়েব। থিম সং হিসেবে মানানসই। মায়ার দুনিয়ায় ভয়ংকর মায়ার গান।

আমি পড়ে থাকি

বাংলাদেশের মিউজিক ক্রেজ তাহসান আর এলিটার গাওয়া। সর্বশেষ হিসেবে রিলিজ পাওয়া সিনেমাটির একমাত্র রোমান্টিক গান। চা-বাগানের দৃশ্যায়ন অথবা ঝর্ণার পানিতে পুরোনো রোমান্সের আদলে পরমব্রত-ভাবনার রয়াসন জমেছে বেশ।

“আমরা দু’জনা দুরকম তবু কোথা যেন মিল অন্যরকম”। পুরোটা শুনতে দেরি করবেন না।

mm
Zannatun Nahar

Zannatun Nahar Nijhum, an aspiring writer and traveler who loves to learn from the nature.