গেম অফ থ্রোনসঃ মরণ বাজিতে এগিয়ে সার্সেই এবং লিটল ফিঙ্গার

আর মোটে ৭ দিন। এরপরেই উঠবে গেম অব থ্রোনসের সপ্তম সিজনের পর্দা। গল্পের অপ্রত্যাশিত টানে দর্শকদের উত্তেজিত, বিপর্যস্ত এবং রীতিমত নাজেহাল করতে জুড়ি নেই এই সিরিজের। নিজের হাতে বালু দিয়ে গড়া প্রাসাদ যেভাবে ভেঙে যেতে দেখে শিশু, সেভাবে এই টিভি সিরিজের সবচেয়ে আকর্ষণীয় চরিত্রগুলোকে ঝরে যেতে দেখেছে দর্শক। ক্যারিশম্যাটিক অবেরন মার্টেল, মায়াবি ইগ্রিট, কূটিল শে, হোডোর, মার্জারি টায়রেল – এই  তালিকা তো শেষ হওয়ার নয়। ‘মুভি পাইলট’ নামের এক ওয়েব সাইটের তথ্য অনুযায়ী, একদম প্রথম থেকে ষষ্ঠ সিজনের শেষ পর্ব পর্যন্ত সব মিলিয়ে মৃত্যু সংখ্যা ১৯৬। বলা যায়, এক ষষ্ঠ সিজনের শেষ পর্বেই মূল চরিত্রের সংখ্যা নেমে এসেছে প্রায় অর্ধেকে।

মাউন্টেনকে সাথে নিয়ে সিংহাসন ধরে রাখতে পারবেন কি সার্সেই? সোর্স- এইচবিও

সপ্তম সিজনকে সামনে রেখে তাই ইতোমধ্যেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা, অনলাইনের বিভিন্ন ফোরামে ভক্তরা বাজি ধরছেন ঠিক কাকে কাকে বিদায় জানাতে হবে সপ্তম সিজনের পর্বগুলোতে। এখন পর্যন্ত মরণ বাজির তালিকায় সব থেকে এগিয়ে আছে কিংস ল্যান্ডিংয়ের কালো সিংহাসন চেপে বসা সার্সেই ল্যানিস্টার। দ্বিতীয় স্থানে যিনি আছেন, তিনি সম্ভবত ‘গেম অব থ্রোনস’ সিরিজের সবচেয়ে কূটিল চরিত্র, নাম তার পিটার বেইলিশ ওরফে লিটল ফিঙ্গার। বাজিতে যারা মেতেছেন, তাদের একটা বড় অংশের ধারণা সপ্তম সিজনের শুরুর দিকেই লিটল ফিঙ্গারের গোপন কূটনীতি থেকে মুক্তি পাবে ‘সেভেন কিংডম’ এর জগত। লিটল ফিঙ্গারের পরেই তালিকায় আছেন, ডর্নের সর্পিল সুন্দরী ইলারিয়া স্যান্ড।

 

চেকমেট হয়ে যেতে পারেন লিটল ফিঙ্গার সোর্স- এইচবিও

এই তো গেলো সম্ভাব্য শেষ নিঃশ্বাসের কথা। সপ্তম সিজনের শেষ পর্বে আয়রন থ্রোনে কে বসে থাকবেন, তা নিয়েও শুরু হয়েছে হিসাব-নিকাশ। মরণবাজিতে যেমন, ঠিক এই বাজিতেও এক নম্বরেই আছেন সার্সেই ল্যানিস্টার। সার্সেইর সিংহাসনে টিকে থাকার পক্ষে যারা বাজি ধরেছেন, তাদের মতে, মার্সেলা, জফরি এবং টমেন- এই তিন সন্তানকে হারিয়ে শোকের তাপে পুড়ে সার্সেই এখন অনেক বিচক্ষণ এবং আগের চেয়েও শতগুণে বেশি নির্দয়। প্রতিপক্ষ যদি জেইমি ল্যানিস্টারও হয়, তা হলেও মাউন্টেন এবং অনুগত চরদের সাহায্যে তাকে চূর্ণ করতে পারবেন তিনি। সম্ভাব্য বিজয়ীর এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ড্রাগন-মাতা ডেনেরিস টার্গেরিয়ান। দু’খানা ড্রাগন এবং অনুগত নপুংসক সেনার বিশাল বাহিনী নিয়ে ষষ্ঠ সিজনের শেষে অনেকটা আচমকা কিংস ল্যান্ডিংয়ের দিকে যাত্রা করতে দেখা গেছে তাকে। স্বাভাবিক হিসাব অনুযায়ী, যুদ্ধে বিজয় তার অনেকটা নিশ্চিত হলেও অনেক বিশ্লেষক বলছেন, ডেনেরিসের সিংহাসন আরোহন হতে হতে অষ্টম সিজনে পৌঁছুবে কাহিনী।

 

সপ্তম সিজনের সবচেয়ে বড় আকর্ষণ মরণ শীতের আগমন সোর্স- এইচবিও

মজার ব্যাপার হলো, আয়রন থ্রোনে কারা বসতে পারেন, অনুমানের এই তালিকায় একটু পেছনে হলেও এসেছে নৈশরাজ বা নাইট কিংয়ের নাম। তালিকার একেবারে পেছনে থাকা চরিত্রগুলোর মধ্যে এসেছে ইউরন গ্রেজয়, ইয়ারা গ্রেজয়, মেলিসান্দ্রে, ভ্যারিস এমনকি থিওন গ্রেজয়ের নাম!

সূত্রঃ মুভি পাইলট, পিনাকল, স্পোর্টস গ্রিডস

mm
Mahir Dyan

As a student, not so good. As a friend, very good. Mahir Dyan writes for fun. He loves to read, watch films and of course waste time.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).