মা প্রিন্সেস ডায়ানার মৃত্যু নিয়ে মুখ খুললেন দুই রাজকুমার

এক বছরেরও বেশি সময় ধরে ব্রিটিশ রাজ পরিবার, হেডস টুগেদারের  ক্যাম্পেনের মাধ্যমে মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে। লক্ষ্য সাধারণের মধ্যে মানসিক অসুস্থতা এবং ক্ষত কমিয়ে আনা।

প্রচারাভিযানের অংশ হিসেবে বৃটিশ রাজ পরিবারের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এক সরাসরি ভিডিও বার্তায় এই প্রথম মায়ের মৃত্যুর ব্যপারে মুখ খুললেন দুই রাজকুমার প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

২০ বছর আগের সেই দুঃখজনক দুর্ঘটনার সময় তারা কী করছিলেন এবং এতোদিন ধরে নিজেদের মাঝে চেপে রাখা সেই বেদনা নিয়ে কথা বললে একইভাবে যারা স্বজন হারিয়েছেন তাদেরও এই অভিজ্ঞতা কাজে আসবে সে আশাতেই অনুষ্ঠানটি করেছেন দুই ভাই। তাদের সঙ্গে ছিলেন উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন।

গত সপ্তাহের শুরুতেই প্রিন্স হ্যারি ব্রিটিশ পত্রিকা দৈনিক টেলিগ্রাফের ব্রায়নি গর্ডনের সাথে এক সাক্ষাৎকারে মা প্রিন্সেস ডায়ানার মৃত্যুর পর তিনি কাউন্সেলিং নিয়েছিলেন সেকথা স্বীকার করেন। তারপর দিনই আরেক প্রিন্স উইলিয়াম পপতারকা লেডি গাগার সাথে কথা বলেন তার #OKtoSay ক্যাম্পেইন নিয়ে।

ফেসবুকে লাইভ এ ভিডিওতে তারা দু’ভাইই স্বীকার করেন যে, মা প্রিন্সেস ডায়ানার মৃত্যুর ঘটনায় তারা বিহ্বল হয়ে পড়েছিলেন।

ব্রিটিশ রাজপরিবার তার বিস্তৃত প্ল্যাটফর্ম ব্যবহার করছে মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনা বৃদ্ধিতে যাকিনা প্রকাশ্যেতো দূরে থাক ব্যক্তিগতভাবেই শেয়ার করা বেদনার।

১. ছোটবেলায় মায়ের মৃত্যু নিয়ে আমরা কখনওই কথা বলিনি। -হ্যারি

https://www.headstogether.org.uk

২. যখন আপনি অন্য কারো সাথে কথা বলবেন তখন নিশ্চয়ই আশা করবেন তারা যেন এই দুঃসহ অভিজ্ঞতার মধ্যে দিয়ে না যায়।-হ্যারি

https://www.headstogether.org.uk

হ্যারি ও উইলিয়াম মানুষকে উৎসাহিত করতে চান যেন তারা নিজেদের সমস্যাগুলোকে না লুকিয়ে ছোটবেলা থেকেই সেগুলো নিয়ে খোলাখুলি কথা বলে।

পুরো ভিডিওটি দেখুন:

mm
Alal Ahmed

Least successful, over achiever. Alal Ahmed is a film and new media enthusiast who struggles to put his thoughts together.

FOLLOW US ON

ICE Today, a premier English lifestyle magazine, is devoted to being the best in terms of information,communication, and entertainment (ICE).