‘নবাব’ কী নিয়ে আসছেন?

২৫ মে ইউটিউবে এসেছে ‘নবাব’-এর ট্রেইলার। যৌথ প্রযোজনার চলচ্চিত্রটির ট্রেইলার একই সাথে মুক্তি দেয়া হয়েছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে। ট্রেইলার দুটিও প্রায় একই, কেবল প্রযোজনা সংস্থার নাম ভিন্ন। আর পরিচালক হিসেবে এসকে মুভিজের ট্রেইলারে আছে একজনের নাম, আর জাজ মাল্টিমিডিয়ার ট্রেইলারে দুইজনের।

যৌথ প্রযোজনার বলিহারি, দুই ইউটিউব চ্যানেলে পরিচালকের নাম ভিন্ন

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাকিব খান, শুভশ্রী গাঙ্গুলি, সব্যসাচী চক্রবর্তী, রজতাভ দত্ত, অমিত হাসান, খরাজ মুখার্জি, মেঘলাসহ আরো অনেকেই। পরিচালনায় ভারতের জয়দ্বীপ মুখার্জি ও বাংলাদেশের আব্দুল আজিজ।

এই ট্রেইলার থেকে ‘নবাব’ সম্পর্কে কিছু অনুমান করা যেতে পারে, কী কী ঘটতে যাচ্ছে চলচ্চিত্রটিতে, থাকতে পারে নতুন কী কী চমক।

শাকিবের নতুন লুক

শাকিব ইন অ্যান্ড অ্যাজ নবাব

এর আগেও যৌথ প্রযোজনার চলচ্চিত্রে শাকিব খানকে নতুন রূপে দেখা গেছে। বিশেষ করে ‘শিকারী’ চলচ্চিত্রে শাকিবের পৌরুষদীপ্ত লুক বেশ প্রশংসিত হয়েছিল। সম্ভবত তেমনটা আবারো ঘটতে যাচ্ছে ‘নবাব’-এ। এবার তাতে নতুন মাত্রা যুক্ত করতে যাচ্ছে দুই পাশে ঈষৎ পাকানো শাকিবের নতুন গোঁফ।

গল্পটা কোলকাতার, তবে…

সিনেমার কাহিনী কলকাতাকে ঘিরে

শাকিব খানের প্রথম যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘শিকারী’র গল্পটা ছিল কোলকাতার। তবে শুরুটা হয়েছিল এপারে, বাংলাদেশে। এবার ‘নবাব’-এও হয়তো তেমনটা হতে যাচ্ছে। এমনিতে গল্পটা কোলকাতারই। সেই শহর ‘নবাব’-এর হাতের তালুর মতো চেনা। কারণ, সে বারটা বছর এই শহরে থেকেছে। মানে, এই বার বছরের আগের বা পরের সময়গুলো তার কেটেছে অন্য কোথাও। সেই অন্য কোথাওটা কোথায়? বাংলাদেশে, নাকি পশ্চিমবঙ্গেরই অন্য কোথাও?

জেভিয়ার্সে পড়তেন শাকিব, শুভশ্রীও কি?

নায়ক নায়িকার দেখা হয়েছিল সেন্ট জেভিয়ার্সে

নবাব-এ শাকিবের চরিত্রটি পড়ত কোলকাতার বিখ্যাত সেন্ট জেভিয়ার্স কলেজে। ট্রেইলারে তার পরিচয়ে সেটা বলাও হয়েছে- ‘জেভিয়ার্স, ২০০৮ ব্যাচ’। কিন্তু তার বিপরীতে অভিনয় করা শুভশ্রীর চরিত্রটিও কি তাই? ট্রেইলারের ইঙ্গিত কিন্তু তেমনটাই বলে। আসলেও কি তাদের পরিচয় জেভিয়ার্সে? নাকি অন্য কোথাও?

সন্ত্রাসের গল্প

সিনেমাতে আছে দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্য

‘নবাব’-এর গল্পটি স্পষ্টই সন্ত্রাসের বিরুদ্ধে পুলিশের লড়াইয়ের গল্প। সে লড়াইয়ের নায়ক ‘নবাব’ শাকিব খান। সে লড়াইয়ে তার সাথে আরো থাকছেন সব্যসাচী চক্রবর্তী, অমিত হাসান, রজতাভ দত্তসহ আরো কয়েকজন। এরা সবাই-ই পুলিশ। তবে এদের মধ্যে কোনো এক বা একাধিক ব্যক্তি নির্ঘাত সন্ত্রাসীদের চর হিসেবে আছেন পুলিশে। সেই চর হওয়ার সম্ভাবনা আছে অমিত হাসান বা রজতাভ দত্তের, কিংবা দুজনেরই।

খরাজ মুখার্জি কি কৌতুকাভিনেতা নন?

কৌতুকাভিনেতা খরাজ আছেন সিরিয়াস চরিত্রে

খরাজ মুখার্জির জনপ্রিয়তা মূলত কৌতুকাভিনেতা হিসেবেই। সে পরিচয়ে তিনি দুই বাংলাতেই ভীষণ জনপ্রিয়। কিন্তু ‘নবাব’-এর ট্রেইলার বলছে, এবার তিনি কৌতুকাভিনেতা নন, বরং বেশ সিরিয়াস অভিনেতা।

পুরো ট্রেইলার দেখুন এখানেঃ

ছবিঃ ইউটিউব থেকে নেওয়া

mm
Nabeel Onusurjo

Author, Journalist and Freelance Writer in Dhaka, Bangladesh